অনুভূতি
- শারমিন রীমা - নিস্ফল অঞ্জলি ০১-০৫-২০২৪

অনুভূতি
শারমিন রীমা
.
দেহের প্রতি কোষে যখন তোমার অনুভূতি,
মূল্যহীন তখন দূরের স্বর্ণশীর্ষ বিন্দুর দ্যুতি,
আকাশের মেঘ যখন ঘনকালো,
অদৃশ্য তখন পূর্ণিমার চাঁদের আলো।
ভালোবাসা যখন খুঁজে প্রকাশের ভাষা,
আবাদি জমিতে তখন ও নেই কোনো চাষা।
.
.
অনুভূতি যখন একতরফা শুধুই আমার,
বলো কি হবে তখন তা শুনে তোমার ?
মেঘ যখন আমার আকাশে বিরাজমান,
পূর্ণিমার জোয়ার তখন তোমার নদীতে ধাবমান।
কান্না যখন শুধুই আমার চোখের কোণে,
হাসি তখন লেগে থাকুক তোমার ঠোঁটের কোণে।
মনের অনুভূতি যখন ভাষার অভাবে রিক্ত,
তোমার শ্রদ্ধাবাণে তখন হয়েছি আমি সিক্ত ।
কাছে যখন থাকবেই নাহ্ তুমি ,
দূর থেকেই না হয় ভালোবাসতে দিও তুমি।
দাবি যখন করেছি প্রকাশ্য দিবালোকে,
অগ্রাহ্য করলে তখন কীভাবে নিবো শ্বাস এই ভ্যূলোকে ?
.
তাং : ১৫--০৮---১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।